মাত্র ৬ রানে অলআউট!

Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : কুইবুকা মহিলা টি-টোয়েন্টি টুর্নামেন্টে মঙ্গলবার মাত্র ৬ রানে অলআউট হয়েছে মালি নারী ক্রিকেট দল। যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এই রান তাড়া করতে নেমে মাত্র চার বল খেলে জয় পেয়েছে রুয়ান্ডার নারীরা।

মালির ইনিংস মাত্র ৯ ওভার স্থায়ী হয়েছিল। তারা মাত্র ৬ রান করতে পারে। একের পর এক ব্যাটার ডাক মারে। রুয়ান্ডার ১৯ বছর বয়সী মিডিয়াম পেসার জোসিয়ানে কোনো রান না দিয়েই ৩টি উইকেট নিয়েছেন। মিডিয়াম পেসার মারি দিয়ানে ও লেগ স্পিনার ভুমিলিয়া ২টি করে উইকেট নেন। বিমেনিমানা ছিলেন রুয়ান্ডার সবচেয়ে খরুচে বোলার। তিনি ৩ ওভার বল করে ২ রান দিয়েছিলেন।

মালির তিনজন ব্যাটার বোল্ড হয়েছেন। তিনজন হয়েছেন কট আউট। দুজন হয়েছেন এলবিডব্লিউ। বাকি দুজন রান আউট হয়েছেন।

মঙ্গলবারের আগ পর্যন্ত টি-টোয়েন্টিতে নারীদের সর্বনিম্ন রান ছিল ১৪। চলতি বছরের জানুয়ারিতে চীনের নারী ক্রিকেট দল মাত্র ১৪ রানে অল-আউট হয়েছিল। সেটা ছিল নারী টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বনিম্ন দলীয় রান। পাঁচ মাসের মাথায় সর্বনিম্ন রানের সেই রেকর্ড ভেঙে মালি নারী ক্রিকেট দল ৬ রানে অল-আউট হল।

চীন নারী ক্রিকেট দল সংযুক্ত আরব আমিরাতের নারীদের করা ২০৩ রানের জবাবে মাত্র ১৪ রানে আউট হওয়ায় ১৮৯ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল আমিরাত। যা ছিল নারী ক্রিকেটে রানের ব্যবধানে সবচেয়ে বড় জয়। আজ মঙ্গলবার মালি নারী ক্রিকেট দলের ৬ রানের জবাবে কোনো উইকেট না হারিয়ে ১১৬ বল হাতে রেখে ১০ উইকেটে জয় পেয়েছে রুয়ান্ডা।

রাইজিংবিডি/ঢাকা/১৮ ‍জুন ২০১৯/আমিনুল

Source