সরেই দাঁড়ালেন লুইস এনরিক

Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : লুইস এনরিক স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। বুধবার এমনটাই জানিয়েছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ব্যক্তিগত কারণ দেখিয়ে এনরিক দায়িত্ব ছেড়েছেন।

৪৯ বছর বয়সী এনরিক অবশ্য ২৬ মার্চ থেকেই ছুটিতে আছেন। শেষ পর্যন্ত সরেই দাঁড়ালেন তিনি। তার অবর্তমানে সহকারী কোচ রবার্ত মোরেনো স্পেনকে ২০২০ ইউরো বাছাইপর্বের ম্যাচে দায়িত্ব পালন করেছেন। এখন এনরিক দায়িত্ব ছাড়ায় তার স্থলাভিষিক্ত হবেন মোরেনো। এমনটাই জানিয়েছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস।

তিনি বলেছেন, ‘লুইস এনরিক জানিয়েছেন যে তিনি আর কোচ হিসেবে কাজ করবেন না। এটা তার সিদ্ধান্ত এবং সেটার প্রতি আমাদের সম্মান ও শ্রদ্ধা রয়েছে। আমরা তাকে ধন্যবাদ দিতে চাই। তার কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি। আমরা তাকে সমর্থন ও সহযোগিতা করে যাব। তার জন্য এই ফেডারেশনের দরজা সব সময়ই খোলা থাকবে। আমি সংবাদ মাধ্যমকে অনুরোধ করব যাতে তারাও তার সিদ্ধান্তের প্রতি সম্মান জানায়। যেহেতু বিষয়টি তার ব্যক্তিগত। তিনি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন।’

‘এখন রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাজ হচ্ছে রবার্ত মোরেনোর প্রতি আস্থা রাখা। তিনিই আমাদের ২০২০ ইউরোতে তত্ত্বাবধান করবেন। আমরা তার পারফরম্যান্সে সন্তুষ্ট এবং উদ্ভুত পরিস্থিতিতে তিনিই আমাদের সেরা পছন্দ।’ যোগ করেন তিনি।

২০২০ ইউরো বাছাইপর্বের ম্যাচে ৫ সেপ্টেম্বর রোমানিয়ার বিপক্ষে খেলবে স্পেন। এরপর ৮ সেপ্টেম্বর খেলবে ফারো আইসল্যান্ডের বিপক্ষে। স্পেন ইউরো বাছাইপর্বে চার ম্যাচের চারটিতেই জিতে ‘এফ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে।

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/আমিনুল

Source