‘আমি কল্পনাতেও ভাবিনি এটার কাছাকাছি যেতে পারব’

Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী দারুণ একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে। আগামীকাল শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে তিনি ২২তম ইংলিশ ক্রিকেটার হিসেবে ১০০তম ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করবেন।

পাঁচ বছর আগে স্পিন বোলিং উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগাতে অভিষেক হয়েছিল তার। যদিও পরবর্তীতে তার ব্যাটিং অর্ডার পরিবর্তন হয়েছে। এখন তিনি ইংল্যান্ড দলে সাত নম্বরে থিতু হয়েছেন। যেখানে ইংল্যান্ড তার অফব্রেক বোলিংয়ের চেয়ে তার ব্যাটিং সামর্থের উপর বেশি নির্ভর করছে।

মাইলফলকের সামনে থাকা মঈন বলেছেন, ‘ইংল্যান্ডের হয়ে ১০০তম ম্যাচ! এটার মানে আমার কাছে অনেক কিছু। আমি কখনোই, এমনকী কল্পনাতেও ভাবিনি যে আমি ইংল্যান্ডের হয়ে এটার (১০০ ম্যাচের) কাছাকাছি যেতে পারব। এটার অনুভূতি অসাধারণ।’

‘আমি যদি এর মধ্যে অবসর নিতাম, তাহলে দল এখন যে অবস্থানে আছে সেটা দেখিয়ে বলতে পারতাম যে আমি এই দলের অংশ ছিলাম। দলের মাইন্ডসেট এর পরিবর্তন হয়েছে। আমরা ভালো ক্রিকেট খেলছি।’ যোগ করেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ৯৯ ম্যাচ খেলে মঈন আলী ব্যাট হাতে রান করেছেন ১৭৪৪টি। ৩টি সেঞ্চুরির পাশাপাশি ৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে তার। ক্যারিয়ার সেরা ইনিংস ১২৮। পাশাপাশি বল হাতে তিনি ৮৩ উইকেট নিয়েছেন। এক ম্যাচে তার সেরা বোলিং ফিগার ৪৬ রান দিয়ে ৪ উইকেট।

শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবার যদি ইংল্যান্ড জয় পায় তাহলে তারা ছয় ম্যাচের পাঁচটিই জিতে নিবে। তাতে বিশ্বকাপের সেমিফাইনাল তাদের এক প্রকার নিশ্চিত হয়ে যাবে। মঈন আলী এবং ইংল্যান্ড শ্রীলঙ্কার বিপক্ষে জয় ভিন্ন অন্য কিছু কল্পনাও করছে না। তবে শ্রীলঙ্কাকেও তারা থ্রেট মনে করছে। কারণ বিশ্বকাপে অংশ নেওয়া সবগুলো দলই শক্তিশালী।

রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৯/আমিনুল

Source